খেলাধূলা

বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

  প্রতিনিধি ১৬ এপ্রিল ২০২৪ , ৯:৪১:৩২

Spread the love

ঘরের মাঠে স্বপ্ন ভাঙ্গলো বার্সেলোনার। পিএসজির কাছে ৪-১ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলো কাতালানরা। দুই লেগ মিলিয়ে একটা পর্যায়ে ৪-২ এ পিছিয়ে পড়া পিএসজি শেষ পর্যন্ত ৬-৪ গোলের অগ্রগামিতায় পৌঁছে গেল সেমিফাইনালে।

কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে গত সপ্তাহে পিএসজির মাঠ থেকে ৩-২ গোলে জিতে আসে বার্সেলোনা। কাম্প নউয়ে মঙ্গলবার শেষ আটের দ্বিতীয় লেগে ফরাসি ক্লাবটির বিপক্ষে শুরুতেই লিড পায় স্বাগতিকরা। ম্যাচের ১২তম মিনিটে রাফিনিয়া বার্সেলোনাকে এগিয়ে নেওয়ার পর লাল কার্ড দেখেন ডিফেন্ডার রোনাল্দ আরাউহো। দশ জনের দলে পরিণত হয় বার্সা আরাউহোর পাশাপাশি বার্সেলোনা কোচ শাভি এবং তাদের সাপোর্ট স্টাফের আরও এক সদস্য লাল কার্ড দেখেন এই ম্যাচে। প্রথমার্ধেই পিএসজির হয়ে ম্যাচে সমতা টানেন উসমান দেম্বেলে। দ্বিতীয়ার্ধে ভিতিনিয়া দলকে এগিয়ে নেওয়ার পর জোড়া গোল করেন কিলিয়ান এমবাপে।

এদিকে আরেক কোয়ার্টার ফাইনালে আতলেতিকো মাদ্রিদকে ৪-২ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বরুশিয় ডর্টমুন্ড। দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলের অগ্রগামিতায় চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনালে জায়গা করে নিল জার্মানির ক্লাবটি।

ঘরের মাঠে দ্বিতীয় লেগে ৪-২ গোলে জিতেছে ডর্টমুন্ড। ওয়ান্দা মেত্রোপলিতানোয় প্রথম লেগে ২-১ গোলে হেরেছিল তারা।

আরও খবর

Sponsered content