আন্তর্জাতিক

ইরানে পাল্টা হামলা করবে ইসরায়েল,থাকবে না যুক্তরাষ্ট্র

  প্রতিনিধি ১৪ এপ্রিল ২০২৪ , ৯:৫৩:২২

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":["local"],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"addons":2},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

Spread the love

ইরানের বিরুদ্ধে পাল্টা হামলায় ইসরাইলের সঙ্গে অংশ নেবে না যুক্তরাষ্ট্র। ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে একথা সাফ জানিয়ে দিয়েছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রিপোর্টে উদ্ধৃত করা হয়েছে সিএনএন এবং ওয়াল স্ট্রিট জার্নালকে। উল্লেখ্য, ১লা এপ্রিল সিরিয়ায় ইরানি কন্সুলেটে ভয়াবহ হামলা চালায় ইসরাইল। এতে ইরানের রেভ্যুলুশনারি গার্ডের কমান্ডার মোহাম্মদ রেজা সহ কমপক্ষে ৭ জন গার্ড সদস্য নিহত হন। এর প্রতিশোধ হিসেবে শনিবার রাতে ইসরাইলে শত শত ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এ ঘটনায় তোলপাড় চলছে বিশ্বে। দামেস্কে ইরানি কন্স্যুলেটে ইসরাইলি হামলায় যারা মুখে কুলুপ এঁটে ছিলেন, তারা কিন্তু এবার সরব হয়ে উঠেছেন। ইরান আক্রমণের জবাবে আক্রমণ চালানোর পর তারা নিন্দার ফুলঝুড়ি ফুটিয়ে তুলেছেন।

এরই মধ্যে শনিবার দিনের শেষে নেতানিয়াহুর সঙ্গে কথা বলেছেন জো বাইডেন। তিনি পরামর্শ দিয়েছেন যে পরবর্তীতে আর কোনো জবাব দেয়া হবে অপ্রয়োজনীয়। যুক্তরাষ্ট্রের সিনিয়র কর্মকর্তারা ইসরাইলি প্রতিপক্ষকে জানিয়ে দিয়েছেন, ইরানের বিরুদ্ধে পাল্টা আক্রমণে অংশ নেবে না যুক্তরাষ্ট্র। তবে এবিসির ‘দিস উইক প্রোগ্রামে রোববার হোয়াইট হাউসের শীর্ষ জাতীয় নিরাপত্তা বিষয়ক মুখপাত্র জন কিরবি বলেছেন, ইসরাইলকে আত্মরক্ষায় অব্যাহতভাবে সমর্থন দিয়ে যাবে যুক্তরাষ্ট্র। তবে ইরানের সঙ্গে যুদ্ধ চায় না যুক্তরাষ্ট্র।

আরও খবর

Sponsered content