জাতীয়

মধ্যরাতে ঢাকায় কাল বৈশাখী ঝড়, শিলাবৃষ্টি

  প্রতিনিধি ২৩ মার্চ ২০২৪ , ১০:৪৭:১৪

Spread the love

ঢাকায় কাল বৈশাখী ঝড় ও ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। শনিবার (২৩ মার্চ) দিনগত মধ্যরাত সোয়া ২টা থেকে ঝড় শুরু হয়ে চলে প্রায় ৩০ মিনিট। ঝড়ের সঙ্গে ব্যাপক শিলাবৃষ্টি হয়।

 

পাশাপাশি রাজধানীতে থেমে থেমে বৃষ্টি হয়েছে। বৃষ্টির সঙ্গে বয়ে যাচ্ছে হালকা বাতাস। বাইরে শীত অনুভব হচ্ছে। মধ্যরাতে হঠাৎ ঝড়-বৃষ্টির কারণে বিপাকে পড়েছেন পথ মানুষেরা।

এছাড়া রাতে খেটে খাওয়া মানুষদের বিভিন্ন ভবনের নিচে আশ্রয় নিতে দেখা গেছে।

এর আগে দেশের তিন অঞ্চলের ওপর দিয়ে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শনিবার (২৩ মার্চ) দিনগত রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য এ পূর্বাভাস দেওয়া হয়েছে।

এতে বলা হয়, কুমিল্লা, সিলেট এবং ময়মনসিংহ অঞ্চল সমূহের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ হুঁশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

এ ছাড়া শনিবার (২৩ মার্চ) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

আরও খবর

Sponsered content