জাতীয়

মিয়ানমার ইস্যুতে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ-ভারত : পররাষ্ট্রমন্ত্রী

  প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২৪ , ১:৫৭:৪৫

Spread the love

মিয়ানমার ইস্যুতে বাংলাদেশ দিল্লির সহযোগিতা চেয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, মিয়ানমার ইস্যুতে বাংলাদেশ ও ভারত একসঙ্গে কাজ করবে। দেশটিতে (মিয়ানমার) চলমান সংঘাতের কারণে আমাদের দেশেও সংকট তৈরি হয়েছে। বিশেষ করে মিয়ানমার থেকে যেসব রোহিঙ্গাকে বিতাড়িত করা হয়েছে, তাদের নাগরিক অধিকার দিয়ে সেখানে ফেরত পাঠানোও জুরুরি। এসব বিষয়ে আমরা ভারতের সহায়তা কামনা করেছি।

আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ড. হাছান মাহমুদ। তার সাম্প্রতিক দিল্লি সফরের বিস্তুারিত তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের জাতীয় নির্বাচনের পর দেশটির নেতাদের সঙ্গে তিস্তা নদীর পানি বণ্টনের বিষয়ে আলোচনা হবে। এছাড়াও আমরা ভারতের কাছে ৬টি ভোগ্যপণ্য আমদানি করতে কোটা নির্ধারণের বিষয়েও আলোচনা হয়েছে। একই সঙ্গে ৫০ হাজার টন পেঁয়াজ ও এক লাখ টন চিনি আমদানির বিষয়ে কথা হয়েছে।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. হাছান বলেন, বিএনপি যে মাঠে আছে, এটার জানান দিতেই দলটির নেতারা প্রতিদিন কথা বলে যাচ্ছেন। বিএনপি এখন পুরোনো গাড়ি। চালু রাখতে মাঝেমাঝে একটু স্টার্ট দিচ্ছে। কর্মীদের মধ্যে সৃষ্ট হতাশা দূর করতে নতুন কর্মসূচি দিচ্ছে।

আরও খবর

Sponsered content