রাজনীতি

নির্বাচনে অংশ না নিয়ে হতাশাগ্রস্ত বিএনপি-পররাষ্ট্র মন্ত্রী

  প্রতিনিধি ২৮ জানুয়ারি ২০২৪ , ৯:৫৩:৩৭

Spread the love

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির মধ্যে এখন চরম হতাশা। তারা বলে, তারেক জিয়াই সব শেষ করলো, নির্বাচন করলেই ভালো হতো।

 

রোববার (২৮ জানুয়ারি) বিকেলে নীলফামারী কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা আওয়ামী লীগের উদ্যোগে কম্বল বিতরণ অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনের মাধ্যমে জনগণ বিএনপিকে কালো পতাকা দেখিয়েছে। আর বিদেশিদের কাছে ধরনা দিয়েও কোনো লাভ হয় নাই। বিদেশিরা লাল পতাকা দেখিয়েছে। গতকালকে নাকি বিএনপি নেতারা বলেছে আমরা ভারত-রাশিয়া-চীনের সরকার। আমরা জনগণের সরকার, খেটে-খাওয়া মানুষের সরকার। এদেশের মানুষের মাধ্যমে নির্বাচিত সরকার। আমাদের সঙ্গে ভারত-রাশিয়া-চীনের যেমন ভালো সম্পর্ক তেমনই মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপিয়নের সঙ্গে আমাদের ভালো সম্পর্ক। তাই বিএনপির মাথা খারাপ হয়ে গেছে।

নির্বাচনে অংশ না নিয়ে হতাশাগ্রস্ত বিএনপি নেতাদের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, তারেক জিয়াই বিএনপিকে ধ্বংস করেছে। এখন বিএনপির মধ্যে চরম হতাশা। তারা বলে তারেক রহমান সব শেষ করলো। আমরা নির্বাচন করলে ভালো হতো। বিএনপি নেতাদের সঙ্গে তো আমাদের দেখা হয় সামাজিক অনুষ্ঠানে দেখা হয়, ট্রেন স্টেশনে দেখা হয়, এয়ারপোর্টে দেখা হয়। তখন বলি ভাই কী ঘটনা, তখন বলে উনি সব শেষ করছে। উনি কে, উনি হচ্ছেন তারেক রহমান।

তিনি বলেন, এই শীতে আমরা শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করছি, শীতবস্ত্র বিতরণ করছি, বিএনপি কই, খুঁজে পাওয়া যায় না। বিএনপিকে খুঁজে পাওয়া যায় যখন পেট্রোল বোমা মারে। আর জাতীয় পার্টি কই, তাদেরও খুঁজে পাওয়া যাচ্ছে না। তারা এখন রওশন এরশাদ আর জিএম কাদের এই দুইটা নিয়ে ব্যস্ত আছেন। শুধু আওয়ামী লীগ জনগণের কাছে আছে। শুধু আওয়ামী লীগ আজকে শীতবস্ত্র বিতরণ বলুন, মানুষের কাছে অন্যান্য সাহায্য সহযোগিতা পৌঁছে দেওয়া বলুন, একমাত্র আওয়ামী লীগই করছে, মানুষের কাছে আছে।

আওয়ামী লীগের রাজনীতি জনগণের রাজনীতি, খেটে খাওয়া গণমানুষের কল্যাণের রাজনীতি উল্লেখ করে মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের সাধারণ মানুষের নেত্রী। দূর থেকে মনে হয় প্রধানমন্ত্রী, যখন গিয়ে কথা বলবেন তখন মনে হবে উনি আপনার মা কিংবা বড় বোন। এমনই হচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। এখানেই হচ্ছে অন্যদের সাথে জননেত্রীর পার্থক্য।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হকের সঞ্চালনায় ও সভাপতি দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে কম্বল বিতরণ অনুষ্ঠানে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্য়করী সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া ও শাহাবুদ্দিন ফরাজী প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content