রাজনীতি

সাবেক ফুটবলার আমিনুল হককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

  প্রতিনিধি ১৪ জানুয়ারি ২০২৪ , ১:২৫:৩৫

Spread the love

বিএনপির মহাসমাবেশে দলটির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে আমিরুল ইসলাম পারভেজ (৩২) নামের পুলিশ কনস্টেবল নিহত হওয়ার ঘটনায় বিএনপি ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও সাবেক ফুটবলার আমিনুল হককে রিমান্ড নাকচ করেছেন আদালত। তবে আদালত একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন।

আজ রোববার (১৪ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এই আদেশ দেন।

ফুটবলার আমিনুলের আইনজীবী কামরুজ্জামন সুমন এনটিভি অনলাইনকে বলেন, গত ২৮ অক্টোবরের ঘটনায় রাজধানীর পল্টন থানার দায়ের পৃথক পাঁচ মামলায় ফুটবলারকে গ্রেপ্তার দেখান আদালত। সেই পাঁচ মামলার মধ্যে পুলিশ কনেস্টেবলকে হত্যা মামলা রয়েছে। এরপর পুলিশ কনস্টেবল হত্যা মামলায় ঢাকার সিএমএম আদালতে ফুটবলার আমিনুলকে হাজির করে সাত দিন রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মো. তরিকুল ইসলাম। সে আবেদনের প্রেক্ষিতে আজ কারাগার থেকে আমিনুলকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়। এ সময় আমিনুলের পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন ও রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। তবে পুলিশকে জেলগেটে একদিনের জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

নথি থেকে জানা গেছে, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ছিল। মহাসমাবেশ ঘিরে সকাল থেকেই নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় বিএনপি নেতাকর্মীদের ঢল নামে। দুপুরে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হলে এক পর্যায়ে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। সংঘর্ষ চলাকালে ফকিরাপুলের বক্স কালভার্ট রোড এলাকায় মাথায় আঘাত পেয়ে রাস্তায় পড়ে যান দায়িত্বরত পুলিশ সদস্য আমিরুল। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আমিরুলের বাড়ি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায়।

এ ঘটনায় গত ২৯ অক্টোবর রাজধানীর পল্টন মডেল থানায় পুলিশের উপ-পরিদর্শক মাসুক মিয়া বাদী হয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রধান আসামি করে হত্যা মামলা করেন। এ মামলায় বিএনপির শীর্ষ নেতাসহ ১৬৪ জনের নাম উল্লেখ করা হয়েছে।

আরও খবর

Sponsered content