জাতীয়

উত্তরায় সাইদ গ্রান্ড সেন্টারে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ২৪ ইউনিট

  প্রতিনিধি ১০ অক্টোবর ২০২৩ , ১০:১৭:২৬

Spread the love

রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টরের সাইদ গ্রান্ড সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১০ অক্টোবর) দিবাগত রাত ১টা ১৮ মিনিটে আগুনের সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে কাজ করছে ফায়ার সার্ভিসের মোট ২৪টি ইউনিট।

 

সাইদ গ্রান্ড সেন্টারের ভয়াবহ আগুন ছড়িয়ে পড়েছে ভবনের একাধিক ফ্লোরে। আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট। এরপর আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় বাড়ানো হয় ফায়ার সার্ভিসের ইউনিট।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রাফি আল ফারুক জানান, ১৩তলা বিশিষ্ট সাইদ গ্রান্ড সেন্টারের ১০তলা পর্যন্ত আগুন ছড়িয়ে পড়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে। বহুতল ভবনটিতে আগুন নিয়ন্ত্রণে ব্যবহার করা হচ্ছে টার্ন টেবল লেডার (টিটিএল)। এই গাড়িটি দিয়ে ৬৮ মিটার উচ্চতা অর্থাৎ বহুতল ভবনের ২৪তলা পর্যন্ত অগ্নিনির্বাপণ ও উদ্ধার কাজ করা যায়।

তিনি আরও বলেন, মঙ্গলবার (১০ অক্টোবর) দিবাগত রাত ১টা ১৮ মিনিটে আগুনের সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে কাজ করে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট। আগুন একাধিক তলায় ছড়িয়ে পড়ার কারণে বাড়ানো হয় ফায়ার সার্ভিসের ইউনিট। এখন ২৪টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে।

সর্বশেষ তথ্যানুযায়ী আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণের কাজ তদারকি কাজে দুর্ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (ঢাকা) মো. ছালেহ উদ্দিন।

ঘটনাস্থলে ফায়ার ফাইটাররা জানিয়েছেন, যে পরিমাণে আগুন জ্বলছে তা নেভানোর মতো পর্যাপ্ত পানির সরবরাহ পাচ্ছেন না তারা। টার্ন টেবল লেডার (টিটিএল) ব্যবহার করে ওপর থেকে পানি সার্বক্ষণিক দেওয়া সম্ভব হলে আগুন দ্রুতই নিয়ন্ত্রণে আনা সম্ভব।

উল্লেখ্য, প্রথমে বিএনএস সেন্টারে আগুনের তথ্য দিয়েছিল ফায়ার সার্ভিস। পরে রাত ৩টা ১১ মিনিটে সংশোধনী দিয়ে জানানো হয়, বিএনএস সেন্টারে নয়। বিএনএস সেন্টারের ঠিক পাশের ভবন সাইদ গ্রান্ড সেন্টারে আগুনের ঘটনা ঘটেছে।

আরও খবর

Sponsered content