রাজনীতি

বর্তমান সংবিধানের অধীনে নির্বাচন হতে পারে না

  প্রতিনিধি ২৯ সেপ্টেম্বর ২০২৩ , ১১:৫৮:৩২

Spread the love

এই সংবিধানের অধীনে নির্বাচন হতে পারে না বলে সাফ জানিয়ে দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে ‘মহিলা সমাবেশে এ কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার ও নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার একদফা দাবিতে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ সরকার আবারও ক্ষমতায় এলে দেশে নারীসহ কোনো মানুষেরই নিরাপত্তা থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার দাবি, শেখ হাসিনা আবার সরকারে এলে মানুষ স্বাধীনতা ও সার্বভৌমত্ব হারাবে। দেশ থেকে চিরতরে গণতন্ত্র ও ভোটের অধিকার চলে যাবে।

 

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহিলা সমাবেশে এসব কথা বলেন তিনি। খালেদা জিয়ার মুক্তি ও সরকারের পদত্যাগের দাবিতে সমাবেশের আয়োজন করে মহিলা দল।

মির্জা ফখরুল বলেন, আসুন নারী-পুরুষ মিলে ঐক্য গড়ে তুলি, যার মাধ্যমে এই সরকারকে পদত্যাগে বাধ্য করব।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে বলে দাবি করে মির্জা ফখরুল বলেন, যার কারণে মা-বোনেরা সংসার চালাতে হিমশিম খাচ্ছে। আজকেও পত্রিকায় এসেছে, সরকার যে দাম বেঁধে দিয়েছিল তা কেউ মানছে না।

আওয়ামী লীগ সরকার আবারও জোর করে ক্ষমতায় থাকতে চায় উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আপনারা (উপস্থিত নেতাকর্মীরা) কি সেটা দেবেন? তখন নারী নেত্রীরা উচ্চস্বরে না বলেন।

আওয়ামী লীগ কাউকে ছাড় দেয়নি উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, তারা অসংখ্য মা-বোনকে নির্যাতন করেছে। এরা কি রকম অত্যাচারী দেখেন, পত্র- পত্রিকায় যে ছবি বেরিয়েছে তা ফেসবুকে দেওয়ার কারণে মিলি নামে একজন গ্রেপ্তার করে নিয়ে গেছে। আজকে এখানে গণতন্ত্র নিরাপদ নয়। বিশেষ করে নারীদের নিরাপত্তা নেই। দেশে গণতন্ত্র না থালকে নারীদের নিরাপত্তা ও অধিকার নিশ্চিত করা যাবে না।

আওয়ামী লীগ সরকার জনগণের নির্বাচিত নয় মন্তব্য করে বিএনপি মহাসচিব আরও বলেন, শুধু রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে। সমগ্র দেশ আজকে বিপদগ্রস্ত।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এত বেশি অহংকারী হয়ে উঠেছেন, এতো বেশি প্রতিহিংসা পরায়ণ হয়ে উঠেছেন যে, তিনি আর দেশের মানুষের কথা চিন্তা করছেন না। আজকে যখন সমগ্র দেশের মানুষ ও রাজনৈতিক দলগুলো নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায়, তখন সেটাকে উড়িয়ে দিয়ে আবারও পুরোনো কথা বলছেন যে, সংবিধানের অধীনে নির্বাচন হবে।

 

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুলতান আহমেদের সঞ্চালনায় সমাবেশ আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

আরও খবর

Sponsered content