রাজনীতি

জামায়েত ইসলামি দুই দিনের কর্মসূচী ঘোষণা করেছে

  প্রতিনিধি ১৬ আগস্ট ২০২৩ , ১০:৫৭:৩২

Spread the love

জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজায় হামলা, হত্যা এবং গ্রেপ্তারের প্রতিবাদে দুদিনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি। বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন জামায়াতের ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান।

মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর নামাজে জানাজা করতে না দেয়া, বিভিন্ন জায়গায় হামলা এবং ১ জনকে হত্যার প্রতিবাদে এ সংবাদ সম্মেলেেন আয়োজন করে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

মুজিবুর রহমান বলেন, আজ দুপুরে আমরা জাতীয় মসজিদ বায়তুল মুকাররমে সাঈদীর গায়েবানা জানাজা করতে চেয়েছিলাম। কিন্তু প্রশাসন অনুমতি দেয়নি। আল্লামা সাঈদীর গায়েবানা জানাজায় হামলা, ফুরকান উদ্দীনকে হত্যা করার প্রতিবাদে, ধর্মীয় অধিকারের ওপর নগ্ন হস্তক্ষেপ এবং সংবিধানে বর্ণিত অধিকার বাস্তবায়নে সহযোগিতা পরিবর্তে বাধাদান গ্রেপ্তার ও পুলিশিরে গুলিতে আহত করার প্রতিবাদে আগামী শুক্রবার (১৮ আগস্ট) বাদ জম্মা সারাদেশে দোয়া এবং বুধবার (২৩ আগস্ট) সারাদেশে শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল করা হবে।

কেন্দ্রীয় প্রচার-মিডিয়া সেক্রেটারি এডভোকেট মতিউর রহমান আকন্দের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাসুম, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম, ঢাকা মহানগর দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল, উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মুসা, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য মাহফুজুর রহমান, দেলোয়ার হোসেন, কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content