আন্তর্জাতিক

৯০ ফুট দীর্ঘ ৬ হাজার কেজি ওজনের আস্ত সেতু চুরি

  প্রতিনিধি ১০ জুলাই ২০২৩ , ৩:১১:১০

Spread the love

ভারতের মুম্বাইয়ের পশ্চিম শহরতলিতে ড্রেনের ওপর রাখা ৬ হাজার কেজির একটি লোহার ব্রিজ চুরি করার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, ড্রেনের এক পাশ থেকে আরেক পাশে বিপুল সংখ্যক হাই ভোল্টেজ বিদ্যুতের তার নিয়ে যাওয়ার জন্য ৯০ ফুট লম্বা অস্থায়ী এই ব্রিজটি তৈরি করা হয়েছিল। কয়েক মাস আগে সেখানে নতুন স্থায়ী ব্রিজ তৈরি হলে অস্থায়ী ব্রিজটিকে অন্য জায়গায় সরিয়ে নেওয়া হয়। পরে গত ২৬ জুন নির্মাণকারী সংস্থার লোকেরা দেখেন ব্রিজটি চুরি হয়ে গেছে।

বাঙ্গুর নগর থানার আধিকারিক জানিয়েছেন, ব্রিজটি খুঁজে না পেয়ে নির্মাণকারী সংস্থা পুলিশের কাছে অভিযোগ দায়ের করে। পরে পুলিশ তদন্তে নামে। তদন্তে দেখা যায়, গত ৬ জুন ব্রিজটিকে শেষ দেখা গিয়েছিল। ঘটনাস্থলে কোনো সিসিটিভি ক্যামেরা না থাকায়, পুলিশ আশেপাশের এলাকায় থাকা ক্যামেরার ফুটেজ অনুসন্ধান করে গত ১১ জুন সেতুর দিকে একটি বড় যান চলাচল করতে দেখে।

তিনি বলেন, এরপর পুলিশ গাড়িটির রেজিস্ট্রেশন নম্বর ট্র্যাক করে খুঁজে বের করে। গাড়িটিতে একটি ‘গ্যাস কাটার’ মেশিন ছিল যা দিয়ে সেতুটিকে কেটে টুকরো করে ফেলা হয়।

পুলিশ তদন্তে জানতে পারে, এই ঘটনার সাথে নির্মাণকারী সংস্থার একজন কর্মচারী যুক্ত ছিল। পরে পুলিশ সেই কর্মচারীসহ তার আরও তিন সহযোগীকে গ্রেপ্তার করে।

ঘটনাস্থল থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

 

আরও খবর

Sponsered content