সারাদেশ

বিদেশিদের হস্তক্ষেপের রাস্তা আ.লীগ নিজেই সৃষ্টি করেছে’

  প্রতিনিধি ১০ জুলাই ২০২৩ , ২:৫৩:১২

Spread the love

দেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের হস্তক্ষেপের জন্য আওয়ামী লীগকেই দায়ী করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।

সোমবার (১০ জুলাই) বিকেলে রাজশাহী নগরীর পূবালী মার্কেটে সংগঠনটির জেলা কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

 

শায়েখে চরমোনাই বলেন, গ্রহণযোগ্য নির্বাচন দেওয়া হয় নাই বিধায় এই রাস্তায় ইউরোপ আসতেছে, ভারত আসতেছে। আমি বিশ্বাস করি, এ দেশ নিয়ে হস্তক্ষেপ করার রাস্তা অন্য কেউ তৈরি করে নাই, আওয়ামী লীগ নিজেই সৃষ্টি করেছে।

সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, আওয়ামী লীগ ও এ দেশের জন্য প্রয়োজন গ্রহণযোগ্য নির্বাচন। আমরা অনেকেই বলি, বিদেশি হস্তক্ষেপ চাই না। কিন্তু বিদেশি হস্তক্ষেপ করে কেন? কোন দুর্বলতার বলে বিদেশিরা হস্তক্ষেপ করতেছে? সেই দুর্বলতাটা হলো-গ্রহণযোগ্য নির্বাচন না হওয়া, গ্রহণযোগ্য নির্বাচন না দেওয়া। এই গ্রহণযোগ্য নির্বাচন যদি সরকার দিতো, তাহলে ইউরোপও আমাদের দিকে ছড়ি ঘুরাতে পারতো না, ভারতও আমাদের গলা চাঁপতে পারতো না।

ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমির বলেন, বিদেশিদের হস্তক্ষেপ থেকে বাঁচার জন্য গ্রহণযোগ্য নির্বাচন দেওয়া প্রয়োজন। দেশকে বাঁচানোর জন্যও গ্রহণযোগ্য নির্বাচন দেওয়া প্রয়োজন। আপনারা দেখেছেন মন্ত্রীরা বলে, আমলারা রাজনীতিবিদদের গলায় রশি লাগিয়ে ঘুরাচ্ছে। কারণ হলো- যেই ওসি সাহেব ভোট পাতায়ে দিয়েছে সেই ওসি সাহেব এমপির কথা শুনবে? যেই ডিসি সাহেব রিটার্নিং অফিসার হিসেবে রাতের ভোটকে অনুমোদন দিয়েছে সেই ডিসি সাহেব কি কোনো এমপির কথা শুনবে? আর যেই সচিবরা প্রধানমন্ত্রীকে ক্ষমতায় রাখছে সেই সচিবরা কি প্রধানমন্ত্রীর কথা শুনবে?

তিনি আরও বলেন, আজকে দেশের প্রশাসন ভেঙ্গে পড়েছে, সব ধ্বংস করে দিয়েছে। চেইন অব কমান্ড নেই, কেউ কারো কথা মানে না। আমলারা যদি দেশ চালায় সেই দেশের অবস্থাটা কি হবে? দেশের টাকা পাচারে সবচেয়ে বেশি টাকা আমলাদের। এর জন্য প্রয়োজন জাতীয় সরকারের অধীনে গ্রহণযোগ্য নিরপেক্ষ নির্বাচন। যদি গ্রহণযোগ্য নির্বাচন হয়, যেই ক্ষমতায় যাক না কেন কমপক্ষে আমলারা আর বিদেশিরা হস্তক্ষেপ করতে পারবে না। আর গ্রহণযোগ্য নির্বাচন কোনো অবস্থাতেই যে সরকার ক্ষমতায় তার অধীনে হয় না।

ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজশাহী জেলা শাখার সভাপতি মাওলানা হোসাইন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনটির মহানগর শাখা সভাপতি মো. তারিফ, সহ-সভাপতি মুরশিদ আলম ফারুকীসহ দলটির মহানগর, জেলা ও থানা পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আরও খবর

Sponsered content