খেলাধূলা

ক্যাম্প ছাড়লেন সাবেক অধিনায়ক

  প্রতিনিধি ১০ জুলাই ২০২৩ , ২:৩৯:৫৩

Spread the love

 

 

 

এশিয়ান গেমসের জন্য চলছে জাতীয় দলের হকি ক্যাম্প। ঈদের পর ৩১ জন নিয়ে শুরু হয়েছিল পুনরায় অনুশীলন। চলমান ক্যাম্প থেকে সম্প্রতি খোরশেদুর রহমান বিদায় নিয়েছেন।

খোরশেদ বাংলাদেশের হকিতে পরিচিত নাম। জাতীয় দলে অধিনায়কত্বও করেছেন। গত বছর ইন্দোনেশিয়ার জাকার্তায় এশিয়া কাপে বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন তিনি। ব্যাংককে এশিয়ান গেমসের বাছাই টুর্নামেন্টেও ছিলেন। সেই খোরশেদ এশিয়ান গেমস থেকে নিজেকে সরিয়ে রাখছেন।

 

এশিয়ান গেমসের মতো আসর থেকে নিজেকে দূরে সরিয়ে রাখার কারন সম্পর্কে খোরশেদ বলেন, ‘শারীরিক ও মানসিক দুই দিক বিবেচনা করেই আমি নিজেকে ক্যাম্প থেকে সরিয়ে নিয়েছি।’ এই বিষয়টির ব্যাখ্যাও দিয়েছেন তিনি, ‘গত মাস ছয়েক আগে আমি ইনজুরিতে পড়ি। এর প্রভাব এখনো বয়ে বেড়াচ্ছি। ইনজুরির ফলে অনুশীলনে নিজের সেরাটা দিতে পারছিলাম না। এতে মানসিকভাবেও খারাপ বোধ করছিলাম।’

খোরশেদ গত বুধবার ফেডারেশনকে একটি চিঠি দিয়ে ক্যাম্প ত্যাগ করেন। কোচিং স্টাফ বা ফেডারেশন তাকে দল থেকে বাদ দেয়নি। তিনি স্বেচ্ছায় ক্যাম্প ছেড়েছেন। খোরশেদুর রহমান পেনাল্টি কর্নার থেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক গোল করেছেন। জাতীয় দলে নির্ভরযোগ্য খেলোয়াড় ছিলেন খোরশেদ। তার পরিবর্তে ফেডারেশন অবশ্য নতুন কাউকে আর দলে ডাকবে না। ৩০ জনের দলকে ধীরে ধীরে আরো কমিয়ে আনবে।

 

আরও খবর

Sponsered content