সারাদেশ

১৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে মাতারবাড়ী প্রকল্পের বর্জ্যের আগুন

  প্রতিনিধি ৯ জুলাই ২০২৩ , ৭:৩৮:২৬

Spread the love

কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্পের টাউনশিপ এলাকায় কাঠের স্তূপে লাগা আগুন প্রায় ১৫ ঘণ্টা পর পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে।

শনিবার (৮ জুলাই) দিবাগত রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এতে প্রায় ১৫০ টন পরিত্যক্ত কাঠ ও বিভিন্ন সরঞ্জাম পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ নির্ণয় করতে পারেনি কর্তৃপক্ষ।

মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্পের
নিরাপত্তা কর্মকর্তা আলফাজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার দুপুর ১টার দিকে কয়লাবিদ্যুৎ প্রকল্পের ভেতরে গার্ডিয়ান কোম্পানির রাখা কাঠের স্তূপে আগুন লাগে। এ সময় প্রকল্পে কর্মরত শ্রমিক ও কর্মচারীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে প্রকল্পের নিরাপত্তাকর্মী ও ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হায়দার জানান, হঠাৎ করে কয়লাবিদ্যুৎ প্রকল্প এলাকায় পরিত্যক্ত বিভিন্ন সামগ্রীতে আগুন লাগে। এতে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও এর পরিমাণ জানা যায়নি।

মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্পের নিরাপত্তা কর্মকর্তা আলফাজ উদ্দিন বলেন, পরিত্যক্ত কাঠ ও বিভিন্ন সরঞ্জামে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে মহেশখালী, চকরিয়া, পেকুয়া ও কয়লাবিদ্যুৎ সিকিউরিটি টিম একসঙ্গে কাজ করেছে। রাত ৩টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

এ কর্মকর্তা আরও জানান, প্রায় ১৫০ টন পরিত্যক্ত কাঠ ছাড়াও অনেক সরঞ্জাম পুড়ে গেছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সরেজমিনে তদন্ত করে ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাত নির্ণয় করবেন।

 

আরও খবর

Sponsered content