খেলাধূলা

প্রধানমন্ত্রীর অনুরোধে ফিরলেন তামিম

  প্রতিনিধি ৭ জুলাই ২০২৩ , ৩:০০:৫৭

Spread the love

প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে শুক্রবার গণভবনে তার সঙ্গে দেখা করেন তামিম ইকবাল। প্রধানমন্ত্রীর অনুরোধেই অবসর ভেঙে বিশ্বকাপে খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। গণভবনে প্রায় দুই ঘণ্টার বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের এই কথা জানান তামিম। সঙ্গে ছিলেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

এর আগে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন ডেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম ইকবাল। রাতে জরুরী সভা করে তামিমকে ফেরার আহ্বান জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার আহ্বানে সাড়া না দেয়াতে মাশরাফি বিন মর্তুজাকে দিয়ে তামিমকে ডেকে পাঠান প্রধানমন্ত্রী। আজ দুপুরে স্ত্রীকে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেন তামিম। এসময় তার সঙ্গে ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও মাশরাফি।

প্রধানমন্ত্রীর সঙ্গে দুই ঘণ্টার বৈঠক শেষে বের হয়ে সংবাদমাধ্যমকে তামিম বলেন, ‘আজ দুপুরবেলায় আমাকে মাননীয় প্রধানমন্ত্রী তার বাসায় দাওয়াত করেছিলেন। উনার সঙ্গে অনেকক্ষণ আমরা আলোচনা করেছি। উনি আমাকে নির্দেশ দিয়েছেন খেলায় ফিরে আসতে।

আমি আমার রিটায়ারমেন্ট এই মুহূর্তে তুলে নিচ্ছি। কারণ আমি সবাইকে না বলতে পারি কিন্তু দেশের যে সবচেয়ে বড় ব্যক্তি তাকে না বলা আমার পক্ষে অসম্ভব। তাতে অবশ্যই পাপন ভাই ও মাশরাফি ভাইয়ের বড় ভূমিকা ছিল। মাশরাফি ভাই আমাকে ডেকে নিয়েছেন। পাপন ভাই সাথে ছিলেন। প্রধানমন্ত্রী আমাকে দেড়মাসের জন্য একটা ছুটিও দিয়েছেন।’ পরে নাজমুল হাসান পাপন বলেন, তামিম ফিরছে। তবে দেড় মাসের ছুটি কাটিয়ে এশিয়া কাপ থেকে ওকে আমরা দলে পাবো।