রাজনীতি

যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানসূচিতে পরিবর্তন

  প্রতিনিধি ৫ জুলাই ২০২৩ , ৩:১৬:৪৬

Spread the love

 

আগামীকাল ৬ জুলাই বাংলাদেশ যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে দুই দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি। তবে কর্মসূচি ঘোষণার একদিনের মাথায় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানসূচিতে পরিবর্তন আনা হয়েছে।

জানা গেছে, সংগঠনটির সভাপতি আলেয়া সারোয়ার ডেইজি অসুস্থ থাকার কারণে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠেয় আলোচনা সভা স্থগিত করা হয়েছে।

 

গতকাল মঙ্গলবার (৪ জুলাই) সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুব মহিলা লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিভিন্ন কর্মসূচি পালনের কথা জানানো হয়। তবে কর্মসূচি ঘোষণার পরপরই আলোচনা ওঠে- সম্প্রতি সংগঠনের দুই শীর্ষ নেতৃত্বের মধ্যে দূরত্ব সৃষ্টি হয়েছে। তাই সভাপতিকে ছাড়াই সাধারণ সম্পাদক প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের আয়োজন করছেন।

যদিও এ বিষয়ে জানতে চাইলে যুব মহিলা লীগের সভাপতি আলেয়া সারোয়ার ডেইজি এবং সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি জানিয়েছেন, তাদের মধ্যে কোনো দূরত্ব বা মতের অমিল নেই।

ঢাকা মেইলকে আলেয়া সারোয়ার ডেইজি বলেন, ‘আমি অসুস্থ। সিলেটে প্রচারণা করতে গিয়ে আমি মাথা ঘুরে পড়ে যাই। তখন থেকে অসুস্থ। আমার সাধারণ সম্পাদকের সঙ্গে আমার মতের কোনো অমিল বা দূরত্ব নাই।’

একই কথা জানিয়েছেন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি। ঢাকা মেইলকে তিনি বলেন, ‘আমাদের মধ্যে কোনো ঝামেলা নেই। তিনি (আলেয়া সারোয়ার ডেইজি) অসুস্থ। তাই তিনি কর্মসূচিতে থাকতে পারছেন না। সে কারণে আলোচনা সভাটা পেছানো হয়েছে।’

ঘোষিত কর্মসূচি অনুযায়ী, আগামী ৬ জুলাই সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ৭টায় কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করবে যুব মহিলা লীগ। পরে সকাল ৮টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানানো হবে। এরপর সকাল সাড়ে ৮টায় ধানমন্ডি ৩২ নম্বরে কেক কাটা ছাড়াও সকাল ৯টায় ধানমন্ডি ৩২ নম্বরে শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।

এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (৬ জুলাই) সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদনের কথা রয়েছে যুব মহিলা লীগের। পাশাপাশি দুপুর ২টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর নির্মিত চলচ্চিত্র ‘হাসিনা এ ডটার্স টেল’র প্রদর্শনী করার কর্মসূচিও রয়েছে সংগঠনটির। যা যথারীতি পালন হবে বলে জানিয়েছেন যুব মহিলা লীগ সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি।

তবে ওইদিন বিকেল ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। যা বর্তমানে স্থগিত করা হয়েছে জানিয়ে লিলি বলেন, ‘বাকি কর্মসূচিগুলো হবে। শুধু আলোচনা সভাটা পেছানো হয়েছে। আমাদের সভাপতি সুস্থ হয়ে আসলে আলোচনা সভাটি হবে।’

 

আরও খবর

Sponsered content