সারাদেশ

হাজতি রুনাকে নির্যাতনের জেরে পাপিয়াকে কুমিল্লা কারাগারে স্থানান্তর

  প্রতিনিধি ৪ জুলাই ২০২৩ , ৬:১৪:০৯

Spread the love

গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে হাজতি রুনা লায়লাকে মারধর ও নির্যাতনের ঘটনায় কারাবন্দি বহিষ্কৃত মহিলা যুবলীগ নেত্রী শামীমা নূর পাপিয়াকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। সোমবার বিকেল ৫টায় গাজীপুরের কাশিমপুর থেকে একটি প্রিজনভ্যানে করে তাকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে উদ্দেশে পাঠানো হয়। সেখানে পাপিয়াকে বিশেষ নজরদারিতে রাখা হয়েছে।
কাশিমপুর কারাগারের জেল সুপার ওবায়দুর রহমান জানান, হাজতি নির্যাতনের অভিযোগের ঘটনায় কাশিমপুর কারাগারের জেলার ফারহানা আক্তার, ডেপুটি জেলার জান্নাতুল তায়েবা ও মেট্রন হাবিলদার ফাতেমাকে শোকজ করা হয়েছে।

কুমিল্লা কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল্লা আল মামুন জানান, যেহেতু তার আচরণে সমস্যা ছিল, বন্দিদের মারধর করতো, তাই এখানে যেন ওই ধরনের কোনো ঘটনা না ঘটাতে পারে, সে জন্য পাপিয়ার প্রতি বিশেষ নজর রাখা হয়েছে। গাজীপুরে যেমন তাকে রাইটার হিসেবে একটা দায়িত্ব দেওয়া হয়েছিল, কুমিল্লায় তাকে কোনো বিশেষ দায়িত্ব দেওয়া হয়নি।

আব্দুল্লা আল মামুন আরও জানান, কুমিল্লায় নারীদের জন্য বিশেষায়িত কোনো কারাগার নেই, শুধু ছোট ছোট দুটো কক্ষ আছে। যার প্রত্যেকটিতে ৪০-৫০ জন করে আসামি থাকেন। পাপিয়াকে সেখানে সাধারণ আসামিদের সঙ্গে রাখা হয়েছে। তার জন্য বিশেষ কোনো ব্যবস্থাও নেই।
এদিকে মারধরের শিকার রুনা লায়লা এখন গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে ভর্তি রয়েছেন।

আরও খবর

Sponsered content