জাতীয়

ডিএসসিসির মশকবিরোধী অভিযানে লাখ টাকা জরিমানা

  প্রতিনিধি ৪ জুলাই ২০২৩ , ১:১৩:৪৬

Spread the love

 

 

 

এডিস মশার বিস্তার রোধে পাঁচটি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। অভিযানে মোট ১২টি মামলায় এক লাখ পাঁচ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৪ জুলাই) কর্পোরেশনের আওতাধীন বিভিন্ন এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

 

দক্ষিণ মুগদা, উত্তর মুগদা কদমতলী এবং সবুজবাগ এলাকায় ৪৫টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন অঞ্চল-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট এম আর সেলিম শাহনেওয়াজ। এসময় একটি স্থাপনায় লার্ভা পাওয়ায় এক মামলায় পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

 

অঞ্চল-৩ এ লালবাগ এলাকায় ২৩টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফয়সাল উদ্দিনের আদালত। এসময় মশার লার্ভা পাওয়ায় এক মামলায় দুই হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

অঞ্চল-৪ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিনুল ইসলামের আদালত আরমানিটোলায় ২০টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। অভিযানে দুটি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় দুই মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ওয়ারীর লারমিনি স্ট্রিটে ২০টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ। এসময় চারটি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় চার মামলায় ৮০ হাজার টাকা জরিমানা আদায় করেন তিনি।

 

কাজলার পাড় এলাকায় ৩৫টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক। এসময় পাঁচটি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় পাঁচ মামলায় আট হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানিয়েছেন, আজকের অভিযানে সর্বমোট ১৪৩টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ১৩টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ১৩ মামলায় সর্বমোট এক লাখ পাঁচ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

 

 

আরও খবর

Sponsered content