রাজনীতি

বাংলাদেশের ভোট নিয়ে যুক্তরাষ্ট্রের মাতব্বরির কিছু নেই-পররাষ্ট্রমন্ত্রী

  প্রতিনিধি ২১ জুন ২০২৩ , ৭:১৯:৪৩

Spread the love

মার্কিন যুক্তরাষ্ট্রের নিজ দেশের ভোট নিয়ে অনেক অভিযোগ আছে। সুতরাং বাংলাদেশের ভোট নিয়ে দেশটির মাতব্বরির কিছু নেই বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বুধবার (২১ জুন) সকালে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নিজের ভোটাধিকার প্রয়োগ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এই মন্তব্য কর।

সকাল ১০টার দিকে নগরীর বন্দর বাজার এলাকার দূর্গাকুমার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন পররাষ্ট্রমন্ত্রী। এরপর অপেক্ষমাণ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন সিলেট সদর আসনের এই সংসদ সদস্য। নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী হবেন বলেও আশা প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী।

সম্প্রতি বাংলাদেশের নির্বাচন নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্নভাবে চাপ প্রয়োগ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আবদুল মোমেন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের নিজেদের ভোট নিয়েই অনেক অভিযোগ রয়েছে। আমাদের দেশের ভোট নিয়ে তাদের মাতব্বরির কিছু নেই।

ভোটের পরিবেশে সন্তোষ জানিয়ে মন্ত্রী বলেন, আমি খুবই আনন্দিত। আজকের পরিবেশটা অনেক সুন্দর। বৃষ্টি হলে ভোট কেন্দ্রে আসতে সমস্যা হতো। এখনো বৃষ্টি শুরু হয়নি। এ ব্যাপারটা খুব ভালো লেগেছে। তবে কেন্দ্রে পুরুষদের চেয়ে নারীদের সংখ্যা বেশি।

দেশে এই প্রথম ইভিএমে ভোট দিলেন জানিয়ে এ কে আবদুল মোমেন বলেন, আমি আগে আমেরিকায় ইভিএমে ভোট দিয়েছি। তবে বাংলাদেশে এই প্রথম ইভিএমে ভোট দিলাম। এতে খুব ভালো লাগছে।

এ সময় মোমেন অভিযোগ করেন, বিএনপির আমলে প্রচুর ভুয়া ভোট পড়ত। ইভিএম পদ্ধতির ফলে সেই সুযোগ আর নেই বলে মনে করেন তিনি।

 

আরও খবর

Sponsered content