রাজনীতি

ভারত আওয়ামী লীগকে ক্ষমতায় বসাবে না-কাদের

  প্রতিনিধি ২০ জুন ২০২৩ , ১১:৩৯:৩৫

Spread the love

ওবায়দুল কাদের বলেন, ‘ভারত আওয়ামী লীগকে ক্ষমতায় বসাবে না। তবে পাশে আছে। ভারত পাশে থাকলে শক্তি পাই। কারণ বাংলাদেশে শত্রু বেশি।’

মঙ্গলবার (২০ জুন) রাজধানীর গেন্ডারিয়ার ইসকন মন্দিরে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

বিএনপির কাছে সুষ্ঠু নির্বাচন মানে আওয়ামী লীগের পরাজয় এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ পরাজিত হলে তাদের কাছে নির্বাচন সুষ্ঠু হবে। নির্বাচনে হেরে আওয়ামী লীগকে প্রমাণ দিতে হবে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ভারত আমাদের অকৃত্রিম বন্ধু। তারা আমাদের ক্ষমতায় বসিয়ে দেবে এমন উদ্ভট চিন্তা করার কোনো কারণ নেই।

সেতুমন্ত্রী বলেন, মোদি যুক্তরাষ্ট্রের সফরে যাচ্ছেন, এর সঙ্গে বাংলাদেশের নির্বাচনের কী সম্পর্ক আছে আমি জানি না। তারা কী বিষয়ে কথা বলবেন সেটা আমাদের জানার কথা না। তাদের সেই আলোচনা বাংলাদেশ বিষয় আছে কি না সেটা তারা জানেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমাদের গণতন্ত্র, আমাদের কোনো নির্বাচনে ভারত হস্তক্ষেপ করেছে কি না আমার জানা নেই। তারা আমাদের নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন করেছে কি না তাও আমাদের জানা নেই। তারা একটা স্বাধীন ও গণতান্ত্রিক দেশ, আমরাও গণতান্ত্রিক দেশ। পৃথিবীতে এমন কিছু দেশ আছে যাদের নির্বাচন নিয়ে প্রশ্ন রয়েছে তারা কি আমাদের সুষ্ঠু নির্বাচনের সবক দেবে। আমরা তাদের ভিসানীতিতে চিন্তিত নয়। আমাদের চিন্তার বিষয় সংবিধান অনুযায়ী নির্বাচন।

 

সেতুমন্ত্রী বলেন, যতো সংশয় থাকুক না কেন নির্বাচন এদেশে অবাধ ও সুষ্ঠু হবে। কারও কথায়, দেখানো রূপরেখা, অন্য কোনো শক্তি নির্বাচনে প্রভাবিত করতে পারবে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী সময় অনুযায়ী।

‘কাজেই নির্বাচনকে কেন্দ্র করে কারও কারও মধ্যে আশঙ্কা কাজ করে। আমি একটা কথা বলতে চাই, আমাদের দেশে নির্বাচন অতীতে দেখেছি, যতবারই নির্বাচনকে সামনে রেখে আশঙ্কা ততই আলো ঝলমল সকাল ঘনিয়ে আসে। আমাদের রাজনীতিতে এটা ঘটতে পারে, ঘটবে না এতো হতাশাবাদী আমি নই।’-যোগ করেন সেতুমন্ত্রী।

 

আরও খবর

Sponsered content