রাজনীতি

তরুণদের হাতেই এই সরকারের পতন ঘটবে-মির্জা ফখরুল ইসলাম

  প্রতিনিধি ১৯ জুন ২০২৩ , ৪:৪১:৪৪

Spread the love

সোমবার বিকালে বগুড়া সেন্ট্রাল হাইস্কুল মাঠে রাজশাহী ও রংপুর বিভাগীয় তারুণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। বিএনপি মহাসচিব আরও বলেন, ‘কয়েকটা সেতু, কয়েকটা টানেল, কয়েকটা ফ্লাইওভার আর রাস্তা করলেই দেশের উন্নয়ন হয় না। এটাকে উন্নয়ন বলে না। উন্নয়ন হচ্ছে দেশের মানুষ দু’বেলা পেট ভরে ভাত খেতে পারার নাম। সব শ্রেণির মানুষ তাদের সন্তানকে স্কুলে পাঠানোর নাম হচ্ছে উন্নয়ন।’

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘সরকার এখন দিশেহারা হয়ে আবোল-তাবোল বকছে। তারা মুখে বলছে ভিসা নীতিতে ভয় পায় না, কিন্তু তাদের নেতাদের কথাবার্তায় বুঝা যায় তারা কতোটা ভীত-সন্ত্রস্ত। এখন তারা বলছে- তারাও নাকি ভিসা নীতি করবে। আসলে আওয়ামী লীগ অগোছালো হয়ে গেছে। কী করবে কুল-কিনারা পাচ্ছে না।


তিনি বলেন, আওয়ামী লীগ দীর্ঘদিন ক্ষমতায় থেকেও তিস্তার পানি বণ্টন চুক্তি করতে পারেনি। তিস্তা ব্যারেজ মঙ্গাকবলিত উত্তরাঞ্চলের লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী এলাকার মানুষকে আরও গরিব বানাচ্ছে। প্রয়োজনের সময় কৃষক পানি পাচ্ছে না। আবার কৃষকের ফসল যখন পেকে যায় তখন রাতারাতি তিস্তার সব গেট খুলে দিয়ে এই অঞ্চলের কৃষকদের কষ্টের ফসল নষ্ট করে দিচ্ছে। এ সরকার এর কোনো প্রতিবাদ করে না। প্রতিনিয়তই সীমান্তে বাংলাদেশিদের হত্যা করছে বিএসএফ। এই সরকার এরও কোনো প্রতিবাদ করেনি। বন্ধ করতে পারেনি সীমান্তে হত্যা।’

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। বিশেষ বক্তা ছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। অনুষ্ঠান পরিচালনা করেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর তালাকুদার হেনাসহ আরও অনেকে।

এদিকে আজকের সমাবেশে যাতে বাহিরের জেলার নেতাকর্মীরা আসতে না পারে সেজন্য গাড়ি বন্ধ করে দেয়ার অভিযোগ করা হয়েছে বিএনপির পক্ষ থেকে। রাস্তায় হেনস্তার শিকারের কথাও বলা হয়েছে । সমাবেশে আসার পথে গাবতলী উপজেলার এক কর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে।

আরও খবর

Sponsered content